দীর্ঘ বেশ কয়েক বছর যাবৎ মরনঘাতী ধূমপানের প্রতি আসক্তি হয়ে পড়ার কথা নিজেই এক সাক্ষাৎকারে এসে জানিয়ে ছিলেন বলিউড সুপার অভিনেতা ও ’কিং খনা’ খ্যাত শাহরুখ খান। তবে সন্তানদের কথা ভেবে এ পথ থেকে ফিরে আসার প্রতিশ্রুতি দিয়ে ছিলেন তিনি। কিন্তু এরপরও তিনি ধূমপানের আসক্তি থেকে সড়ে আসতে পারেননি। এমনকি এ কারনে মেয়ে সুহানার কাছেও ধমক খেতে হয়েছে তাকে।

২০১১ সালে ’রা-ওয়ান’ ছবির প্রচারের সময়ে একটি সাক্ষাৎকারে শাহরুখ বলেছিলেন, তাকে সুহানা ধূমপানের জন্য বকাবকি করেছেন। তিনি বলেছিলেন, আমি প্রতিটি প্ল্যাটফর্মে এটি বলতে চাই যে, সবকটি ছবিতে আমি মানুষকে ধূমপান নিয়ে সাবধান করি। কিন্তু তবুও নিজে ছাড়তে পারি না।

শাহরুখ বলেন, এর জন্য আমি লজ্জিত বোধ করি। কিন্তু আমি সত্যিই ছাড়তে চাই। তবে সময় পাই না। শাহরুখ আরো বলেছিলেন, ধূমপান বন্ধ করতে সময়ের দরকার পড়ে। আজ আমার মেয়ে আমায় বলেছে বাবা, তুমি বলেছিলে ধূমপান ছেড়ে দেবে! আমি অনেকটাই ধূমপান কমিয়ে দিয়েছি। এক দিনে মাত্র বারবার ধূমপান করি। আরো কমানোর চেষ্টা করব এই মাসের মধ্যে।

কিন্তু সেই পরিকল্পনা ধোপে টেকেনি শাহরুখের। তিনি ধূমপান ছাড়তে পারেননি। এর পরেও বিভিন্ন সাক্ষাৎকারে বলেছেন, সন্তানদের কথা মাথায় রেখেই তিনি শরীরচর্চা বেশি করবেন এবং ধূমপান কমিয়ে দেবেন। তবে ধূমপান ছাড়তে পারেননি তিনি। কিছুদিন আগে শাহরুখের এক ভক্ত তাকে টুইটারে জিজ্ঞাসা করেন, কিভাবে ধূমপান ছাড়বেন তিনি।

উত্তরে শাহরুখ বলেছিলেন, তুমি ভুল জায়গায় এই প্রশ্নের উত্তর খুঁজছ বন্ধু। তবে তোমায় এই চেষ্টার জন্য শুভেচ্ছা। প্রসঙ্গত, আরিয়ান, সুহানা ও আব্রাম এই তিন সন্তানের বাবা শাহরুখ। এদিকে এই তারকার সর্বশেষ অভিনীত সিনেমাটি ছিল ’জিরো’। এরপর থেকে অভিনয় থেকে অনেকটা দূরে সড়ে গিয়েছিলেন তিনি। তবে দীর্ঘ ৪ বছর পর ’পাঠান’ সিনেমার মধ্যদিয়ে আবারও বড় পর্দায় পা রেখেছেন তিনি। সিনেমাটি তার বিপরীতে অভিনয় করছেন বলিউডের অন্যতম সুপার স্টার অভিনেতা দীপিকা পাডুকোন।