সম্প্রতি কালীপূজা এক অনুষ্ঠানের নিমন্ত্রণ গ্রহণ করে কলকাতায় যাওয়ায় বিক্ষুব্ধ হয়ে বাংলাদেশ জাতীয় দলের অন্যতম সেরা তারকা ও বিশ্বসেরা অলরাইন্ডার সাকিব আল হাসানকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে এসে দুনিয় থেকে সড়িয়ে দেয়ার হুমকি দেয় মহসিন তালুকদার নামে এক যুবক। ইতিমধয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি ছড়িয়ে শুরু হয় তোলোপাড়।

রবিবার (১৫ নভেম্বর) রাত ১২টা ৭ মিনিটে ফেসবুক ভিডিওতে /হ///ত্যা/র/ হুমকি দেন সিলেটের সদর উপজেলার শাহপুর তালুকদারপাড়ার আজাদ বক্স তালুকদারের ছেলে মহসিন তালুকদার। তিনি তার নিজের ফেসবুক অ্যাকাউন্ট ’Mohsin Talukdar ’ থেকে এই লাইভ ভিডিওটি প্রচার করেন।

ভিডিওতে অকথ্য ভাষায় সাকিবকে গালাগাল করতে থাকেন তিনি।

ভিডিওতে মহসিন নিজের পরিচয় প্রকাশ করে বলেন, সাকিবকে হ/////ত্যা করতে প্রয়োজনে তিনি হেঁটেই ঢাকা যাবেন।

এরপর ভোর ৬টা ৪ মিনিটে আবারো একটি লাইভ ভিডিওতে হাজির হন তিনি। তবে রাতের উত্তেজিত ভিডিওর জন্য দুঃখ প্রকাশ করে সাকিব আল হাসানকে জাতির উদ্দেশ্যে ক্ষমা চাওয়ার আহবান জানান।

তিনি বলেন, কারো চাপে এখন এ ভিডিওটি নির্মাণ করছেন না বরং সাকিবকে একটা সুযোগ দেয়ার জন্য এবং সাকিবের মতো বাকি সকল সেলিব্রেটিদের সঠিক পথে চলার বার্তা দিতে আবার লাইভ করছেন তিনি।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) বিএম আশরাফ উল্ল্যাহ তাহের জানান, ’বিষয়টি আমরা মাত্রই অবগত হলাম। সাইবার ফরেনসিকের কাছে ভিডিও লিঙ্কটি হস্তান্তর করা হয়েছে। আমরা অনুসন্ধান শুরু করেছি। দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়া হবে’।


এদিকে এর আগে এক ভক্তের মোবাইল ফোন ছুড়ে ফেলা নিয়ে নানা সমালোচনায় জড়িয়ে পড়েছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। যদিও করোনায় এ ভায়াবহ সময়ে সেলফি তুলতে হলে একটিবার সাকিবের কাছে অনুমতি চেয়ে নেয় উচিত ছিল বলে মনে করছেন অনেকেই।