পৃথিবীতে কেউ স্থায়ী নয়। যার জন্ম হয়েছে, তাকে একদিন না দিন এই স্বাধের পৃথিবীর মায়া ত্যাগ করে পাড়ি জমাতে হবে অনন্ত কালের পথে। তবে এরপরও যেন কিছু মৃত্যু মেনে নেয়া খুবই কঠিন হয়ে যায়। জানা যায়, হাজীগঞ্জে আসন্ন পৌরসভা নির্বাচনে বিকালে মনোনয়ন ফরম কিনলেও দুর্ভাগ্যবসত ইউ রাতেই না ফেরার দেশে পাড়ি জমান দু’বারের নির্বাচিত কাউন্সিলর আবু বকর সিদ্দিক। তিনি পৌরসভার ৬নং ওয়ার্ডের দুই মেয়াদে কাউন্সিলর ছিলেন।
রোববার বিকালে তৃতীয়বার কাউন্সিলর প্রার্থী হিসেবে তার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন ভাই আবুল ফারাহ। এদিকে ওইদিন রাত ৮টার দিকে তিনি ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

পারিবারিক সূত্র জানায়, ছিদ্দিক গত দু’মাস আগে হঠাৎ অসুস্থ হয়ে ঢাকায় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। সেখানে জটিল অপারেশনও করা হয়। পরবর্তীতে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাকে ভারতের চেন্নাই নিয়ে আরও উন্নত চিকিৎসা করা হয়।

গত ১৩ ডিসেম্বর সেখান থেকে তাকে ঢাকায় আনা হয়। ১৬ ডিসেম্বর তিনি হাজীগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ড মকিমাবাদ নিজ বাড়িতে আসেন। এদিন বিকালে আসন্ন হাজীগঞ্জ পৌরসভা নির্বাচন উপলক্ষে বাড়ির গণ্যমান্য ব্যক্তিসহ সবার সঙ্গে মতবিনিময় করে তার প্রার্থিতার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।

পরবর্তীতে আবার অসুস্থ হয়ে পড়লে আবু বকর সিদ্দিক ঢাকায় নিয়ে হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু শেষমেষ তারও রক্ষা হলো না, পাড়ি দিতে হলো না ফেরার দেশে। এদিকে তার মৃত্যুতে পরিবারের মাঝে নেমে এসেছে শোকের কালো ছায়া।