গত ১৭ নভেম্বর ছিল উপমহাদেশের খ্যাতিমান জনপ্রিয় সংগীতশিল্পী রুনা লায়লার জন্মদিন। তার এ জন্মদিনে অনেক দূর-দূরান্ত থেকেও অভিনন্দন জানিয়েছেন বিভিন্ন তারকারা। আর এই তালিকা থেকে বাদ পড়েননি ঢাকাই সিনেমার সুপার স্টার অভিনেতা শাকিব খান। প্রিয় এই মানুষটির জন্মদিনে শাকিব খান তার ফেসবুকে পেজে একটি পোস্ট দেন। ২ মাস পর তা নজরে এসেছে রুনা লায়লার। দেরিতে হলেও শাকিবের লেখা পোস্টটি নিজের ফেসবুক ওয়ালে শেয়ার করে ধন্যবাদ জানিয়েছেন তিনি।
রুনা লায়লা ফেসবুকে লিখেছেন, এই মাত্র পোস্টটি দেখলাম। ধন্যবাদ শাকিব খান। তোমার মঙ্গল হোক।

এ প্রসঙ্গে রুনা লায়লা গণমাধ্যমকে বলেন, ’আমার জন্মদিনে শাকিবের দেওয়া পোস্টটি তখন খেয়াল করিনি। হঠাৎ চোখে পড়ল। আমি প্রত্যাশা করিনি, শাকিব এত সুন্দর করে আমায় নিয়ে লিখবে। ব্যাপারটা আমার কাছে খুব ভালো লেগেছে। এতটা সম্মান, ভালোবাসা মিশ্রিত লেখায় আমি সত্যিই অনেক খুশি ও সম্মানিতবোধ করছি।’

এদিকে রুনা লায়লার জন্মদিনে শাকিব তার ফেসবুক পোস্টে লিখেছিলেন, ’গানে গানে উপমহাদেশের মানুষের হৃদয় জয় করে নেওয়া শিল্পীর নাম রুনা লায়লা। শুধু বাংলা ভাষায় নয়, বিশ্বের ১৮ ভাষার গানে আপনার মোহনীয় কণ্ঠের জাদুতে আজও মুগ্ধ করে যাচ্ছেন। আপনি অসম্ভব এক অনুপ্রেরণার নাম, পাশাপাশি বিস্ময়ের! সত্যি আমরা খুবই ভাগ্যবান যে আমাদের সংগীতে একজন রুনা লায়লা আছেন। পুরো বাংলা সংগীতের অহংকার আপনি। গর্ব করে আমরা বলতে পারি আমাদের ’দ্য রুনা লায়লা’ আছেন। আপনার গানের একজন নিয়মিত শ্রোতা-ভক্ত আমি।’

তিনি আরও লিখেছিলেন, আপনার সঙ্গে যতবারই দেখা হয়েছে, ততবারই আপনি আমাকে পরম স্নেহ দিয়েছেন। আপনার ব্যক্তিত্ব আমাকে মুগ্ধ করে। আপনাকে নিয়ে বলতে বললে হয়তো শেষ করা যাবে না।


প্রসঙ্গত, কর্মজীবনে মোট ১৮টি ভাষায় ১০ হাজারেরও অধিক গান করে কোটি কোটি ভক্তের মনের কুঠোরে জায়গা করে নিয়েছেন উপমহাদেশের প্রখ্যাত এই সংগীতশিল্পী। এছাড়াও একজন গজল শিল্পী হিসেবেও বিশ্বের বিভিন্ন দেশে অনেক সুনাম রয়েছে তার।