যুক্তরাষ্ট্রের পিটসবুর্গে একটি যাত্রীবাহী বিমান উড্ডয়নের মুহুর্তে রানওয়ে থেকে ছিটকে পড়ার ঘটনা ঘটেছে। তবে সৌভাগ্যবসত এ দুর্ঘটনায় বিমানটির ভেতরে অবস্থানরত ৭৪ জন যাত্রীর কোনো ক্ষয়ক্ষতি হয়নি। গতকাল শুক্রবার (১২ ফেব্রুয়ারি) এ তথ্য নিশ্চিত করেছে মার্কিন বার্তা সংস্থা এপি। তবে এ ঘটনায় প্রায় সকলের মাঝেই আতঙ্কের ছাপ দেখতে পাওয়া যায়।

আটলান্টার উদ্দেশে যাত্রা করার সময় পিছলিয়ে রানওয়ে থেকে ছিটকে পড়ে ডেল্টা এয়ারলাইন্সের বোয়িং ৭১৭ মডেলের বিমানটি। দ্রুত যাত্রীদের বিমান থেকে বের করে আনেন উদ্ধারকর্মীরা। এতে সেখানে কিছুক্ষণের জন্য বিমান উঠা নামা বন্ধ থাকে। রানওয়ের পরিস্থিতি স্বাভাবিক হলে তাদের অন্য একটি বিমানে তুলে দেয়া হয়।

বিমানের এক যাত্রী বলেন, বিমান যখন নামানো হয়েচ্ছিল তখন রানওয়েতে তুষারপাত ছিল। পাইলট তুষারপাত রানওয়ে খুঁজে পেতে সমস্যা হয়েছিল। তিনি আরও বলেন, তাদের উদ্ধার করার আগে তারা প্রায় তিন ঘন্টা বিমানটিতে ছিলেন। এই সময়ে, তিনি বলেছিলেন বিষয়গুলি বেশ তীব্র হয়ে উঠেছে। লোকেরা কাঁদছিল,।

তবে কুয়াশা ও তুষারপাতের কারণে এ ঘটনা ঘটেছে বলে দাবি করেছে জাতীয় আবহাওয়া দফতর। এ দুর্ঘটনায় যাত্রীদের কোনো ক্ষয়ক্ষতি না হলেও বিমানের সামনের অংশ বেশ ক্ষতি হয়েছে। তবে এ বিষয়টি ভালো করে খুতিয়ে দেখতে ইতিমধ্যে তদন্তে নেমেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।