গত মঙ্গলবার (১৩ অক্টোবর) হাঠৎ করেই হৃদরোগে আক্রান্ত হয়ে গুরতর অসুস্থ হয়ে পড়েন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তবে এরপর পরই দ্রুত তাকে ঢাকা রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু শারীরিক অবস্থা ক্রমশ খারাপ হতে থাকায় পরবর্তীতে তাকে ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয় বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন।
এখন তার শারীরিক অবস্থা আগের চেয়ে অনেকটাই উন্নতির দিকে। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকালে বিএনপির এই নেতার এনজিগ্রাম (হার্ট পরীক্ষা) সফলভাবে সম্পন্ন হয়েছে। ল্যাব এইড বিশেষজ্ঞ ডা. সোহরাবুজ্জামানের নেতৃত্বে এনজিওগ্রাম করা হয়। এ সময় বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) নেতা বিশেষজ্ঞ চিকিৎসক ডা. মনোয়ারুল কাদির বিটু ও ডা. রফিকুল ইসলাম তাদের সঙ্গে ছিলেন।

ড্যাব নেতারা জানান, হার্টে একটি ব্লক ধরা পরলেও সেটি ইনজেকশনের মাধ্যমে অপসারণ করা হয়েছে। চার সপ্তাহ পর আবারো পরীক্ষা করতে হবে। এমনিতে সার্বিকভাবে সুস্থ আছেন রুহুল কবির রিজভী।


এদিকে এর আগে রিজভী হঠাৎই অসু্স্থ হয়ে পড়ার সংবাদ পেয়ে দ্রুত হাসপাতালে ছুটে আসেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগী। এ সময়ে তিনি তার রোগ মুক্তির কামনা করেন।