বাংলাদেশে আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এদেশের সম্পদ বলে মন্তব্য করে মঙ্গলবার (১২ জানুয়ারি) নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান নিজের বক্তব্যে বলেন, শেখ হাসিনা আওয়ামী লীগের সম্পদ নয়, বাংলাদেশের সম্পদ। তাই দেশের সকলেই যেন তার জন্য দোয়া করেন, যেন সর্বকালের সর্বশ্রেষ্ট মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নকে বাস্তবে রুপ দিতে পারে।

মঙ্গলবার বিকেলে নারায়ণগঞ্জের খানপুর ৩০০ শয্যা হাসপাতালে (কোভিড) র‌্যাপিড টেস্ট কিট উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান আরো বলেন, পৃথিবী যখন করোনায় বিধ্বস্ত। আমরা তখন মধ্যম আয়ের দেশে রূপান্তর হতে যাচ্ছি। উন্নত বিশ্বের সুইজারল্যান্ড, কানাডা, ইউরোপ, আমেরিকার মত বড় বড় দেশগুলো আমাদের জ্ঞানের পাঠ পড়াতো। এখন তাদের দেশ তছনছ হয়ে যাচ্ছে। আমাদের দেশের ডাক্তার-নার্স এবং সাধারণ মানুষরা আল্লাহর রহমতে চেষ্টা করেছে করোনাকে মোকাবিলা করতে এবং সফলভাবে তা মোকাবিলা করতে পেরেছে।
তিনি বলেন, করোনার মতো অনেক বি//ষা/ক্ত/ জিনিস দেশে ঢুকে পড়েছে, এদের চোখে দেখা যায় না। এ বি/ষা/ক্ত পদা/র্থ/গুলো দেশকে /ধ্বং/স কর/তে চায়। অন্যা/গুলো যদি সিরিয়া, লেবানন ও ইরাকের মতো বাংলাদেশকে /ধ্বংস করে ফেলে তাহলে আমাদের পরবর্তী প্রজন্মের ভবিষ্যৎ জা/হা/ন্না/মে পতিত হবে। তাই এক্ষেত্রে আমাদের সবাইকে দল মত নির্বিশেষে এক থাকতে হবে।

করোনা ভাইরাস প্রসঙ্গে শামীম ওসমান বলেন, ’অনেকে বলেছিল করোনায় ২০ লাখ লোক মারা যাবে, বাংলাদেশে ২০ লাখ লোক মারা যায়নি। যেকয়জন লোক করোনায় মৃত্যুবরণ করেছেন সড়ক দুর্ঘটনায় তার চেয়ে বেশি লোক মারা গেছে গত দুই বছরে। আল্লাহর রহমতে আমরা করোনা মোকাবিলা করতে সফল হয়েছি।’


এদিকে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বিশ্বের অন্যানত দেশে ব্যাপক ভয়াবহ আকার ধারন করলেও বাংলাদেশে এভাইরাসের তাণ্ডব অনেকটাই কমে এসেছে। ইতিমধ্যে দেশে করোনায় আক্রান্ত ও প্রাণহানির সংখ্যাও ধীরে ধীরে কমতে শুরু করেছে। আগামীতে এ ভাইরাসের তাণ্ডব আরও কমে আসবে বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা।