বিএনপির শত শত কর্মীকে অন্যায় ভাবে গ্রেপ্তারের পাশাপাশি তিনবারের সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা /মা/ম/লা/ দিয়ে বছরের পর বছরের কারাগারে আটকে রাখার প্রতিবাদে ইতিমধ্যে মাঠে নেমেছে বিএনপির হাজার হাজার নেতাকর্মীরা। আর এরই জের ধরে আজ বুধবার (১৭ ফ্রেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ’বীর উত্তম’ খেতাব বাতিলের প্রতিবাদে আয়োজিত প্রতিবাদ সমাবেশে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্দেশে বলেছেন, যা করেছেন ভালো করেছেন। এবার দয়া করে থামেন। না হলে লু‌ঙ্গিতে মারকোচা দিলেও কাজ হবে না। যখন আপনারা দৌড়াবেন তখন অন্য গ্রুপ বলবে ’লুঙ্গি ডান্স, লুঙ্গি ডান্স’। সেই দিনের জন্য প্রস্তুত থাকেন। জিয়াউর রহমান কিংবা বেগম জিয়ার দিক থেকে হাত সরিয়ে নেন। গ্রেফতার সবাইকে মুক্তি দেন।

আইন-শৃংখলা বাহিনীর উদ্দেশে আলাল বলেন, আজকের কর্মসূচিতে আসার পথে নেতাকর্মীদের যেখানে যে অবস্থায়ই আপনারা বাধা দিয়ে পথরোধ করে রেখেছেন, দয়া করে তাদেরকে ছেড়ে দেন। অল্প কয়েকজন মানুষকে আটকে রেখে কিছু করতে পারবেন না। বানের স্রোতের মতো নেতাকর্মীরা আসছে। এই বানের স্রোতের মধ্যে ভেসে যাবে মাফিয়া সরকারের সমস্ত আসর এক এক করে। সেই দিন পর্যন্ত ক্লান্তিহীনভাবে আমরা আন্দোলনের মধ্যে থাকব।



উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির /মা/ম//লা/য় দীর্ঘ দুই বছরেরও অধিক সময় কারাগারা ভোগের পর শর্ত সাপেক্ষে আদালতের নির্দেশে জামিনে নিজ গৃহে সময় কাটছে তিনবারের সাবেক এই প্রধানমন্ত্রীর। নেতাকর্মীদের দাবি, তার শারীরিক অবস্থা দিন দিন অবনতি ঘটছে।