সম্প্রতি উন্নত চিকিৎসা নেয়ার লক্ষ্যে সিঙ্গাপুরের উদ্দেশ্যে দেশ ত্যাগ করেন বিএনপির জ্যেষ্ঠ দুই নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং ব্যারিস্টার মওদুদ আহমদ। তবে ইতিমধ্যে জানা গেছে, বিএনপির এই জ্যেষ্ঠ দুই নেতার শারীরিক অবস্থা আগের থেকে অনেক উন্নতি হয়েছে। আগামী ২৫ ফেব্রুয়ারি দেশের মাটিতে পা রাখবেন মির্জা ফখরুল। আজ মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান।
শায়রুল কবির বলেন, গত ৩০ জানুয়ারি সকাল ৮টা ৪০ মিনিটে বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের একটা ফ্লাইটে চিকিৎসার জন্য তিনি সিঙ্গাপুর যান। মহাসচিবের সঙ্গে তার স্ত্রী রাহাত আরা বেগমও গিয়েছেন।

তিনি বলেন, বিএনপি মহাসচিব সিঙ্গাপুর ফারার পার্ক হসপিটালে চিকিৎসা নিচ্ছেন। তার ঘাড়ের নার্ভে ব্লক ধরা পড়েছে। সোমবার তার এন্ড্রসকপি করানোর কথা ছিল। ২৫ ফেব্রুয়ারি তার দেশে ফেরার কথা রয়েছে।

এদিকে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা নিয়ে সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদের অবস্থার উন্নতি হয়েছে। সেখানে দীর্ঘদিন আইসোলেশনে ছিলেন। বর্তমানে তিনি কথা বলতে পারছেন বলে জানান শায়রুল।


এর আগে বুকে ব্যথা নিয়ে এভারকেয়ার হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসাধীন মওদুদ। এ সময়ে তার হার্টে রিং পড়ানো হয়। এদিকে ইতিমধ্যে তারা শারীরিক অবস্থা অনেকটা উন্নতির দিকে। তবে দ্রুত তার সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন নেতাকর্মীরা।