মহামারী করোনাভাইরাসের সংক্রমনের শুরুতেই অসহায় মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। মানুষের খাবারের ব্যবস্থা করার পাশাপাশি চিকিৎসা সেবাও নিশ্চিত করেছেন তিনি। আর এবার প্রায় দুই হাজার মানুষের পানির ব্যবস্থা করে দিয়ে সম্প্রতি নেটিজেনদের প্রশংসার জোয়ারে ভাসছেন তিনি। এ ব্যাপারে বুধবার (০৭ এপ্রিল) দুপুরে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, তিন মাস ধরে নলকূপ গুলোতে পানি উঠছিল না। পানির অভাবে কষ্ট পাচ্ছিলেন হবিগঞ্জের চুনারুঘাট পৌরসভার এক নম্বর ওয়ার্ডের বাগবাড়ী গ্রামের প্রায় দুই হাজার মানুষ। চৈত্র মাসে এ সংকট আরো বেড়েছে। গ্রামের মানুষের দুর্দশা লাঘবে আমি একটি সাবমার্সিবল টিউবওয়েল স্থাপন করে দিয়েছি।
পানির কষ্টের কথা জানিয়ে সুমন বলেন, জানি না আপনার এলাকার অবস্থা কেমন। পানি না থাকলে অবস্থা কেমন হয় সেটা আমার বাসায় এক সপ্তাহ পানি না থাকায় বুঝেছিলাম।

টিউবওয়েল স্থাপন করার বিষয়টি জানিয়ে ব্যারিস্টার সুমন বলেন, চৈত্র মাস আসার পর পানির সমস্যা আরো তীব্র হয়েছে। এতে গ্রামটির প্রায় দুই হাজার মানুষ চরম দুর্ভোগে ছিলেন। আমি নিজ উদ্যোগে টিউবওয়েল স্থাপন করে দিয়েছি। ১২০ ফুট নিচে গিয়ে পানির লেয়ার পাওয়া গেছে। এতে ব্যয় হয়েছে প্রায় ২৬ হাজার টাকা।

এ সময়ে ঐ গ্রামে বসবাসরত দুই হাজার মানুষের জন্য নলকূপটি স্থাপন করার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভ করেছেন সুমন। তিনি লাইভে এসে অনুরোধ করে জানান, সে সব গ্রামে মানুষের এখনও পানির অভাবে দিন কাটছে, সেই এলাকার সচেতন মানুষদের প্রতি একইভাবে সমস্যা সমাধানে যেন এগিয়ে আসেন।