গতকাল শুক্রবার (২৩ জুলাই) রাত ১০ টা ৫৬ মিনিটের দিকে ঢাকা রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় না ফেরার দেশে পাড়ি জমান অত্যন্ত স্বনামধন্য ও একুশে পদকপ্রাপ্ত গণসংগীতশিল্পী ফকির আলমগীর (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। এদিকে তার মৃত্যুতে গভীর শোক ও স্বজনদের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।
গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং ।

৭১ বছর বয়সে শুক্রবার রাতে এই জননন্দিত শিল্পীর প্রয়াণের সংবাদে মন্ত্রী প্রয়াতের বিদেহী আত্মার মাগফেরাত এবং তাঁর শোকসন্তপ্ত পরিবার ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

ড. হাছান মাহমুদ তার শোকবার্তায় বলেন, ক্রান্তি শিল্পী গোষ্ঠী ও গণশিল্পী গোষ্ঠীর হয়ে ১৯৬৯ সালের গণঅভ্যুত্থানে, মহান মুক্তিযুদ্ধে কণ্ঠযোদ্ধা হিসেবে এবং নব্বইয়ের স্বৈরশাসনবিরোধী আন্দোলনে অসামান্য ভূমিকা রাখা ঋষিজ শিল্পীগোষ্ঠীর প্রতিষ্ঠাতা ফকির আলমগীর তাঁর গানের মধ্যে দিয়ে এদেশের মানুষের মাঝে বেঁচে থাকবেন।


এদিকে বাংলার অন্যতম গুণী এই শিল্পীর মৃত্যুতে ক্ষমতাসীন দলতের বিভিন্ন নেতাকর্মীদের পাশাপাশি গভীর শোক জানিয়ে পরিবার-পরিজনদের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ রাষ্ট্রপতি আবদুল হামিদ।