সম্প্রতি সারা-দেশজুড়ে চলমন এ ভয়াবহ পরিস্থিতির মধ্য দিয়ে স্ত্রী-সন্তানদের নিয়ে দু-মুঠো খেয়ে বেঁচে থাকাটা সাধারণ মানুষের পক্ষে রীতিমতো চ্যালেঞ্জ হয়ে দাড়িয়েছে। আর এ অবস্থায় সম্প্রতি তেল ও চিনির দাম বাড়ায় বিপাকে পড়েছে প্রায় সকলেই। সেহেতু এ নিয়ে সরকারের বিরুদ্ধে অনেকেই ভুল পোষন করে থাকেন। তবে অবশেষে সেই ভুল ধারনা ভেঙ্গে তেল ও চিনির দাম বাড়ার কারন জানালেন বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি। মন্ত্রী বলেন, আন্তর্জাতিক বাজারে দাম বৃদ্ধি পাওয়ায় দেশে সয়াবিন তেল ও চিনির দাম বেড়েছে।

তিনি জানান, বাজার নিয়ন্ত্রণে রাখতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, প্রশাসন ও বাণিজ্য মন্ত্রণালয় নিয়মিত বাজার মনিটরিং করছে।

শনিবার (১৮ সেপ্টেম্বর)রংপুর টাউন হলে রংপুর জেলা প্রশাসন ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে রংপুর নগরীর বীর মুক্তিযোদ্ধাদের মুক্তিযুদ্ধের স্মৃতিকথা নিয়ে রচিত স্মৃতিতে রণাঙ্গন গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা জানান তিনি।

এ সময়ে ভারত থেকে আমদানী ও রপ্তানী বাড়ানোর চেষ্টা করা হচ্ছে বলেও জানিয়েছেন বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি। এবং এর পাশাপাশি ইতিমধ্যে ভারতে মাছ রপ্তানী করার পরিকল্পনা গ্রহন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন তিনি।


আজ শনিবার আয়োজিত এ অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন দলের বিভিন্ন নেতাকর্মীরা।