এবার লসএঞ্জেলেসে প্রথম বাংলাদেশি হিসেবে প্রাণঘাতী কোভিড-১৯’এর টিকা নিতে পেরে নিজেকে গর্বিত মনে করছেন ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. রবি আলম। লসএঞ্জেলেস থেকে এতথ্য নিশ্চিত করেছেন সাংবাদিক তপন দেবনাথ। তিনি জানিয়েছেন, গত ১৭ ডিসেম্বর সকাল ১১টায় লসএঞ্জেলেসে ডা. রবি আলমের কর্মস্থল এডভ্যান্টিস্ট হেলথ গ্ল্যান্ডেল হাসপাতালে করোনা ভ্যাকসিন গ্রহণ করেন। করোনা মোকাবেলায় সম্মুখ যোদ্ধা হিসেবে অগ্রাধিকার ভিত্তিতে তিনি এই ভ্যাকসিন পেলেন।
এ সময় করতালি দিয়ে তার সহকর্মীরা তাকে উৎসাহ প্রদান করেন। এই হাসপাতালে তিনি ১০ বছর ধরে ইন্টারনাল মেডিসিন বিভাগে কর্মরত আছেন। তার এই ভ্যাকসিন গ্রহণের খবর ছড়িয়ে পড়লে বাংলাদেশ কমিউনিটিতে এক ধরণের স্বস্তি অনুভূত হয়। এর কারণ হলো এই ভ্যাকসিন কোনো রকম পার্শ্ব প্রতিক্রিয়া করে কিনা সে ভয়ে জনমনে এক ধরণের ভীতি ছিল।

এ ব্যাপারে এক টেলিফোন সাক্ষাতকারে ডা. রবি আলম বলেন, ফাইজারের বহু পরীক্ষিত এই ভ্যাকসিন সম্পূর্ণ নিরাপদ। প্রবাসী বাংলাদেশিদের উদ্দেশ্যে তিনি বলেন, কেউ যদি এই ভ্যাকসিন গ্রহণের সুযোগ পান তবে যেন তা গ্রহণ করেন।


তবে এদিকে সতর্ক করে বিশেষজ্ঞরা জানিয়েছেন, করোনার দ্বিতীয় ঢেউয়ে সারাবিশ্বে আবারও মহামারী আকার ধারন করতে পারে। সুতরাং, যারা এখনও ভ্যাকসিন নিতে পারেনি তার যেন এ ভাইরাস থেকে উদাসীন না হয়। ভ্যাকসিন নেয়ার পূর্বে সবাইকে যার যার জায়গা থেকে সতর্কতা মূলক নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়েছেন তারা।