২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা

২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। ’সমৃদ্ধ আগামীর পথযাত্রায় বাংলাদেশ : সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের’ শিরোনামে প্রস্তাবিত বাজেটের আকার ধরা হয়েছে পাঁচ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকা।

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুর ১টার পর শুরু হওয়া জাতীয় সংসদ ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বিশেষ Read more: ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা

২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা

>> প্রস্তাবিত বাজেটের আকার ৫ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকা
>> চলতি অর্থবছরে ছিল ৪ লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকা
>> সংশোধিত বাজেটের আকার হয় ৪ লাখ ৪২ হাজার ৫৪১ কোটি টাকা
>> প্রস্তাবিত বাজেট সংশোধিত থেকে বেশি ৮০ হাজার ৬৪৯ কোটি

২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট অনুমোদন Read more: ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে চালু হচ্ছে বিমানের মদিনা ফ্লাইট

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে আগামী ২৭ অক্টোবর চালু হচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মদিনা ফ্লাইট। দিন-তারিখ নির্ধারণ করা হলেও সপ্তাহে কয়টি ফ্লাইট পরিচালনা করবে তা এখনো জানায়নি বিমান কর্তৃপক্ষ। সম্প্রতি এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে খুব শিগগিরই নতুন এই রুটের সিডিউল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এর Read more: দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে চালু হচ্ছে বিমানের মদিনা ফ্লাইট

রেমিট্যান্সে ২ শতাংশ হারে প্রণোদনা পাবেন প্রবাসীরা

প্রবাসীদের জন্য সুখবর আসছে বাজেটে। তাদের পাঠানো রেমিট্যান্সে প্রণোদনা দেয়া হবে। প্রবাসীরা বছরে যে পরিমাণ রেমিট্যান্স পাঠাবেন তার ওপর ২ শতাংশ হারে এ সুবিধা দেয়া হবে। আগামী বাজেটে এ বিষয়ে ঘোষণা থাকছে। এ খাতে বরাদ্দ রাখা হচ্ছে ২ হাজার ৮০০ কোটি টাকা।

অর্থ মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।
Read more: রেমিট্যান্সে ২ শতাংশ হারে প্রণোদনা পাবেন প্রবাসীরা

ফ্রিতে ১৬ কোটি টাকার টিকিট দিলেন বিমান কর্মকর্তা

তিনি বাংলাদেশ বিমানের একজন কান্ট্রি ম্যানেজার; কিন্তু বিমানের টিকিট ফ্রি দিতে তার কোনো কার্পণ্য নেই। প্রায় দুই হাজার ৪৭২টি টিকিট বিনা পয়সায় ইস্যু দেখিয়ে যুক্তরাজ্যের কান্ট্রি ম্যানেজার প্রায় ১৬ কোটি টাকা আত্মসাৎ করেছেন।


বিমানের ওই কান্ট্রি ম্যানেজারের নাম শফিকুল ইসলাম। তিনি ডিজিএম পদে কর্মরত আছেন। এই অভিযোগে তাকে Read more: ফ্রিতে ১৬ কোটি টাকার টিকিট দিলেন বিমান কর্মকর্তা