প্রতিনিয়ত বাংলাদেশে উনিয়ন পর্যায় থেকে শুরু করে প্রায় প্রতিটি সেক্টরেই দুর্নীতির ঘটনা ঘটছে অহরহ। এমনকি দুর্নীতি প্রতিরোধে থাকা দায়িত্বরত বিভিন্ন কর্মকর্তারাও আজ দুর্নীতিসহ নানা অপরাধে জড়িয়ে পড়ছে। আর সেই সকল কর্মকর্তাদের মধ্যে একজন বনানী থানার পরিদর্শক (তদন্ত) সোহেল রানা। আইনের পোশাক পড়েও ই-অরেঞ্জের গ্রাহকের টাকা হাতিয়ে নেয়ার অভিযোগের মধ্যেই সম্প্রতি দেশ ছেড়ে পালিয়ে ভারত-নেপাল সীমান্তে বিএসএফ কর্তৃক আটক হন তিনি। তবে ইতিমধ্যেই তাকে বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। তিনি বলেন, তার স্থলে নতুন কর্মকর্তাকেও পদায়ন করা হয়েছে।
ডিএমপি কমিশনার গণমাধ্যমকে বলেন, গতকালই তার স্থলে নতুন কর্মকর্তাকে বদলি করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা ছিল। তিনি ভারতে পালিয়ে গেছেন, গুলশান পুলিশের পক্ষ থেকে এমন রিপোর্ট আসার পর বনানীর পরিদর্শক (তদন্ত) সোহেল রানাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।


সম্প্রতি ই-কমার্স প্রতিষ্ঠান ’ই-অরেঞ্জর’ নিয়ে সারাদেশজুড়ে শুরু হয়েছে নানা সমালোচনা। এমনকি এ সমালোচনার কেন্দ্রবিন্দুতে আসতে হয়ে ছিল বাংলাদেশে জাতীয় ক্রিকেট দলের অন্যতম অধিকনায়ক মাশরাফি বিন মুর্তজাসহ অভিনেত্রীকে শবনম ফারিয়াকেও।