বাংলাদেশের সিনেমা জগতের অন্যতম জনপ্রিয় একজন অভিনেতার নাম মনোয়ার হোসেন ডিপজল। ঢাকাই সিনেমার বড় একজন তারকা তিনি। তবে শুধু অভিনেতা হিসেবে তিনি খ্যত নন। রাজনিতীতেও তার রয়েছে অনেক পদচারনা।গত কয়েক মাস আগেই সংসদ সদস্য হওয়ার কথা ছিল তার। আর সেই লক্ষ্যে তিনি চেয়েছিলেন আওয়ামীলীগের মনোনয়ন। কিন্তু শেষ পর্যন্ত তার সেই আশা পুরন হলো না।
ঢাকা-১৪ আসন উপনির্বাচন উপলক্ষে চলচ্চিত্র অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল ও বিএনপির সাবেক সংসদ সদস্য এখলাস উদ্দিন মোল্লাহর কাছে মনোনয়ন ফরম বিক্রি করেনি আওয়ামী লীগ। গতকাল মঙ্গলবার ফরম নিতে আসলে অতীত রাজনৈতিক ইতিহাস ও বিতর্কিত কর্মকাণ্ডে যুক্ত থাকায় তাদেরকে দলীয় মনোনয়ন ফরম দেওয়া হয়নি।

আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক সায়েম খান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এ দিকে মনোয়নয় না পেয়েও এখনো ডিপজল এ নিয়ে কোন ধরনের প্রতিক্রিয়া দেখাননি। তার কাছ থেকে জানা যায়নি এ বিষয়ে কিছুই।তবে তাকে মনোনয়ন না দেয়া নিয়ে দলের অবস্থান তুলে ধরেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া। দেশের জনপ্রিয় একটি দৈনিক অনলাইনের কাছে নিজের মতবাদ ব্যক্ত করে তিনি জানান, ’আমাদের দল একটা ক্রাইটেরিয়া মেনে ফরম বিক্রি করে। সেই ক্রাইটেরিয়ার সঙ্গে মেলেনি বলেই তাদের কাছে মনোনয়ন ফরম বিক্রি করেনি।’