বাংলা সিনেমা জগতের অন্যতম খ্যাতিমান একজন অভিনেতা ও প্রযোজক মনোয়ার হোসেন ডিপজল। সংক্ষেপে ডিপজল নামেই ভক্তদের মাঝে বেশ পরিচিতি লাভ করেছেন তিনি। তবে শুধু সিনেমাতেই নয়, রাজনীতিতেও তার রয়েছে অনেক পদচারনা। বিশেষ করে, সম্প্রতি বেশ কয়েক মাস আগেই আওয়ামী লীগের প্রার্থী হতে চেয়েছিলেন তিনি। ঢাকা-১৪ আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করেন ডিপজল।
এদিকে খবর চাউর হয়েছে যে, ৮ জুন ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন ফরম কিনতে গিয়েছিলেন ডিপজল। কিন্তু আওয়ামী লীগের কোনো পর্যায়ের প্রাথমিক সদস্য না হওয়ায় তার কাছে ফরম বিক্রি করা হয়নি।

এ প্রসঙ্গে জানতে চাইলে বুধবার রাতে ডিপজল বললেন, এ ধরনের খবর কারা ছড়ায় জানি না। এসব মিথ্যা কথা। আগামীকাল ফরম কিনতে যাচ্ছি। সাংবাদিক ভাইদের কাছে অনুরোধ মূল ঘটনা না জেনে এভাবে খবর ছড়াবেন না।

তিনি আরও বলেন, আমি এক জীবনে অনেক পেয়েছি। সারা জীবনই সাধ্যমতো মানুষের পাশে থেকেছি। এখন কিছুটা বড় পরিসরে আমার ঢাকা-১৪ আসনের উন্নয়নে কাজ করতে চাই। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে যদি একটা সুযোগ দেন। আমি এই অঞ্চলের উন্নয়ন ত্বরান্বিত করতে চাই।


প্রসঙ্গত, ১৯৯৩ সালে ’টাকার পাহাড়’ সিনেমায় অভিনয়ের মধ্যদিয়ে বড় পর্দায় আত্মপ্রকাশ করেন ডিপজল। তবে অভিনয়ের শুরুতে খল নায়কের চরিত্রে অভিনয় করলেও ২০০৬ সালে ’চাচ্চু’ সিনেমার মাধ্যমে ভালো চরিত্রে অভিনয় শুরু করে পর্দায় ব্যাপক সাড়া পান তিনি। এরপর প্রযোজক হিসেবেও বেশ খ্যাতি অর্জন করেন বাংলার এই গুণি তারকা।