যদি কাউকে প্রশ্ন করা হয়, কখনকার ঈদ বেশি আনন্দের ছিল। সাভাবিক ভাবেই সে একবাক্যে উত্তর দিবেন ছোটবেলা। আর তারকাদের বেলায়ও এর ব্যতিক্রম নয়। সম্প্রতি ভক্তদের উদ্দেশ্যে ছোটবেলার ঈদের কিছু মজার স্মৃতি তুলে ধরেছেন ঢাকাই সিনেমা জগতের অত্যন্ত জনপ্রিয় ও উডীয়মান অভিনেত্রী শবনম ইয়াসমিন বুবলি। সংক্ষেপে বুবলী নামেই ভক্তরা চিনে থাকেন তাকে।

বুবলী বলছিলেন, একেবারে ছোটবেলার একটা ঘটনা মনে পড়ছে এখন। ড্রেসের জন্য খুব কান্না করেছি। তখনকার সময়ে ঈদের আগে আমরা কাউকে ড্রেস দেখাতাম না। ঈদের দিন সকাল বেলা আমার তিনজন বান্ধবী আসে। দরজা খুলতেই দেখি ওদের একজনের ড্রেসের রংয়ের সঙ্গে আমার ড্রেসের রং মিলে গেছে। দেখে আমার খুব খারাপ লেগেছে। আম্মুকে বললাম আমার ড্রেসের কালার মিলে গেছে। এটা আমি পরতে পারব না।

তিনি আরও বলেন, একথা শুনে আম্মু আমাকে বোঝানোর চেষ্টা করলেন ঈদের দিন দোকান বন্ধ থাকে। কিন্তু আমার কান্না কিছুতেই থামছে না। প্রচন্ড কান্না করলাম। এর মধ্যে আব্বু আসলো। আমার কান্না থামাতে মার্কেটে বের হলাম। দেখলাম সমস্ত দোকান বন্ধ। একটা দোকান খোলা ছিল। আব্বু দোকানদারকে বললো মেরুন কালার বাদ দিয়ে যত কালার আছে দেখান। উনারাও দেখছেন আমি তখনো কান্না করছি। উপস্থিত সবাই তখন হাসছিলেন। ওখান থেকে পিংক কালারের একটা ড্রেস কিনে নিই। ভাবতেই অবাক লাগে আমরা কতটা এক্সসাইটেড ছিলাম।


প্রসঙ্গত, ঢাকাই সিনেমার জগতের সুপার স্টার অভিনেতা শাকিব খানের সঙ্গে জুটি বেধে ২০১৬ সালে ’বসগিরি’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে বড় পর্দায় পা রেখেই ভক্তদের মাঝে ব্যাপক সাড়া পান বুবলী। তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে, রংবাজ, পাসওয়ার্ড, বীর, চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্যা মাইয়া।