মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দীর্ঘ প্রায় দুই মাস ঢাকা রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর অবশেষে করোনামুক্ত হয়ে নিজ বাড়ি ফিরেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তবে করোনামুক্ত হলেও আগামী এক মাস নিজ বাসাতেই বিশ্রামে থাকতে হবে তাকে। এদিকে রিজভীর শারীরিক অবস্থার খোঁজ-খবর নিতে তার বাসভবনে গেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
শনিবার (২২ মে) বেলা সাড়ে ১১টার দিকে রিজভীর শ্যামলীর বাসায় যান মির্জা ফখরুল।

চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার বাসায় কিছুক্ষণ ছিলেন। তিনি রিজভী আহমেদের সঙ্গে কথা বলেন এবং তার সর্বশেষ শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন। এ সময় রিজভীকে চিকিৎসা দিতে আসা বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলামের সঙ্গেও কথা বলেন তিনি। গত ১৬ মার্চ করোনা আক্রান্ত হন রুহুল কবির রিজভী। এরপর ১৭ মার্চ তাকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।


তবে হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় গত ১ এপ্রিল হঠাৎ করেই রিজভির শারীরিক অবস্থার ব্যাপক অবনতি ঘটলে দ্রুত তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) পাঠানো হয়। এরপর দীর্ঘ প্রায় ২ মাস চিকিৎসাধীন থাকার পর গত ৯ মে করোনামুক্ত হয়ে নিজ বাসায় ফেরেন তিনি।