ক্ষমতায় বসার শুরুতেই বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখা হাসিনা প্রতিশ্রুতি দিয়েছিলেন, এদেশের একটি মানুষও আশ্রয়হীন থাকবে না। আশ্রয়হীনের মানুষের থাকার ব্যবস্থা করে দেবেন তিনি। আর এরই মধ্যে তিনি সেই প্রতিশ্রুতি পালনে কাজ করে যাচ্ছেন। তবে সম্প্রতি এই আশ্রয়ণ প্রকল্প নিয়ে রীতিমতো যড়যন্ত্র করে যাচ্ছে কিছু লোক। আর এরই জের ধরে অবশেষে মুখ খুললেন প্রধানমন্ত্রী।
তিনি বলেন, আশ্রয়ণ প্রকল্পের আওতায় প্রায় দেড় লাখের মতো ঘর নির্মাণ করা হলেও মাত্র তিনশ ঘরে ত্রুটি ধরা পড়েছে, কিছু লোক হাতুড়ি-শাবল দিয়ে ঘর ভেঙে গণমাধ্যমে দিয়েছে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভার শুরুতে দেওয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।


প্রধানমন্ত্রী বলেন, আমরা যখনই ঘর ভাঙার তথ্য পেয়েছি। সম্পূর্ণ সার্ভে করিয়েছি। কারা এর সঙ্গে জড়িত, প্রত্যেকের নাম-ঠিকানাসহ পেয়েছি। তবে কিছু জায়গায় অতিবৃষ্টির কারণে মাটি দেবে ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। নয় জায়গায় আমরা দুর্নীতি খুঁজে পেয়েছি।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, তৃণমূল পর্যন্ত আওয়ামী লীগের শক্তিশালী সংগঠন থাকায় করোনা মহামারির ভয়াবহতা মোকাবিলা করা সম্ভব হয়েছে।


করোনা সংক্রমন রোধে প্রথম থেকেই চেষ্টা চালিয়ে যাচ্ছে বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার। আর এরই মধ্যে দীর্ঘ প্রতিক্ষার পর এ ভাইরাস মোকাবেলা করতে সক্ষম হয়েছে এ সরকার। গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথমবারের মতো ছড়িয়ে পড়ে করোনা সংক্রমন।